মানসিক চাপ [অণু গল্প: Bangla Flash Fiction]

       ফাহিমের সাফল্য দেখে তার সহকর্মীরাতো যারপরনাই হিংসার আগুনে কয়লার মতন জ্বলছেই, পাশাপাশি এলাকার লোকজনও এতো অল্প বয়সে তার এমন আকাশচুম্বী সফলতায় যেন গুমরে মরছে!

 

        একদিন ফাহিম অনুভব করে যে সহকর্মীরা তার সফলতার গতি রোধ করতে রীতিমত উঠে পড়ে লেগেছে! যেমন- তার কানে আসে যে সে নাকি আবারো বিয়ে করেছে, তাকে নাকি নানান রেস্তোরাঁয় যুবতী মেয়েদের সাথে লাঞ্চ কিংবা ডিনার করতে দেখা যায় ইত্যাদি। এমন গুজবে সে বরাবরই কখনও পাত্তা দেয়নি, তাই এখনও দিচ্ছে না এবং স্বভাবতই ভবিষ্যতেও দেবে না।

 

        কিন্তু ইদানীং ফাহিম বুঝতে পারে যে তার সহকর্মীদের মধ্যে কেউ কেউ তার এলাকার কয়েকজনের যোগসাজশে তাকে মানসিকভাবে আঘাত করতে চাইছে। শুরুতে এমন অনুভব হবার পরে ফাহিম এতোটা গুরুত্ব দেয়নি ঠিকই তবে এখন বিষয়টা এতো বেশি ঘটছে যে সে এটা নিয়ে ভাবছে বা ভাবতে বাধ্যই হচ্ছে। ফাহিম আঁচ করতে পারে যে তার বাসায় বা এলাকায় কি ঘটে, সেটার খবর তার অফিসের কয়েকজন সহকর্মীদের কাছে পৌঁছে যায় এবং সেইসব বাস্টার্ড সহকর্মীরা ফাহিমের সাথে ঘটে যাওয়া ঘটনাকে ইঙ্গিত দিয়ে কথা বলে। তখন স্বাভাবিকভাবেই ফাহিম ভাবতে বাধ্য হয় যে- আরে গতকালইতো আমার এলাকায় এমন ঘটনা ঘটেছে, তার মানে এই কয়েকজন বাস্টার্ড সহকর্মীরা তাদের দোসরের মাধ্যমে এই বিষয়টা জেনেছে এবং আমাকে শুনিয়ে নোংরা মনস্তাত্ত্বিক খেলা বা ‘Psychological Game’- এ মেতেছে!

 

        একদিন ফাহিম তার এক সহকর্মীকে নিজের হাতের লেখা দেখিয়ে বলে,

 

- আমার হাতের লেখা ভালো নয়।


- এটা হতেই পারে, আমারও হাতের লেখা খুব একটা ভালো নয়।

 

        পরদিন অফিসে যাবার সময় প্রধান দরজার কাছে একজন লোক আরেকজন লোককে বলে, আমার হাতের লেখা ভালো নয়। ফাহিম কথাটা শুনে এবং তার বুঝতে আর বাকি থাকে না যে এটাও সেই চিরাচরিত নোংরা মানসিক চাপের একটা অংশ ছাড়া কিছুই নয়। আসল কথা এই যে তারা এসব শয়তানী কর্মকাণ্ড প্রায় প্রতিদিনই করে যাচ্ছে। সেইসব বাস্টার্ড শয়তানগুলো এটাই চায় যেন ফাহিম প্রতিদিন এসব নিয়ে ভাবতে থাকে, বেশি ভাবলে তার মানসিক চাপ বাড়বে এবং সে বিভিন্ন ধরণের অসুস্থতার দিকে এগিয়ে যাবে।

 

        তবে ফাহিম চে গুয়েভারার মতন ভাঙবে তবু মচকাবে না! সে জানে কে বা কারা এসব বাস্টার্ড এবং সে এটাও জানে যে কখন, কোথায় এবং কিভাবে সবকিছুর মোক্ষম জবাব দিতে হয়! শুধু সময়ের অপেক্ষা!

 

 

View kingofwords's Full Portfolio
tags: