নবনীতা (মুক্তি নেই?)

নবনীতা,


কতদিন হয়ে গেল তুমি আমার কোন খোঁজ নিলে না। এতই অভিমান তোমার? তুমি কি সত্যিই পণ করেছো যে আমার সাথে আর কথাই বলবে না? কেন এমন করছো আমার সাথে? ঠিক আছে, তুমি যদি উত্তর নাও দাও, আমি ঠিকই লিখে যাব তোমায়। আমার মনের যত কথা আছে, সবই তোমাকে বলে যাব। যদি কখনও তোমার মন গলে, তাহলে উত্তর দিও। জানি আমার জন্য নিরাশা ছাড়া কোন উত্তর অপেক্ষা করছে না। কিন্তু তারপরেও, হোক মিথ্যে, তবুও কিছু আশা নিয়েই বেছে থাকতে ইচ্ছে করে। ধরে নাও তোমার কাছে এজন্যই আমার লেখা। তোমার জন্য আমার মন কেমন করে, সেটা তুমি কোনদিন বুঝতে পারনি, আমি বুঝতে দেই নেই তোমাকে। থাকুক, আমার ভালোবাসা আমার মত করেই থাকুক।


আমার ভেতরে মাঝে মাঝে কি যেন হয়। সব কিছু কেমন যেন এলোমেলো মনে হয়। মনে হয় কিছুই আর আগের মত নেই। বা আমি যেমন করে চাই ঠিক তেমন করে কিছু হচ্ছে না। সবকিছু মনে হয় চোখের সামনেই ওলটপালট হয়ে যাচ্ছে। পিছনের কিছু কথা আমাকে এমন ভাবে তাড়িয়ে নিয়ে বেডায় যেন এর শিকড় আমার ভেতরে অনেক বিস্তৃতি লাভ করে গেছে। যতই এর গোড়া থেকে কেটে ফেলছি, ঠিকই যেন কিভাবে আবার গজিয়ে উঠছে। আমি কি করবো বলতো? আমি যে এর কোন সমাধান পাচ্ছি না। যতউ দূরে যেতে চাইছি, কোন এক অদৃশ্য কালো হাত আমাকে আবার ঘুরিয়ে ফিরিয়ে নিয়ে আসছে এক অন্ধকারের অমোঘ বলয়ের কাছে। কিছুতেই কি আমার কোন মুক্তি নেই? নাকি আমি নিজেই নিজেকে কলুষিত করে চলেছি প্রতিনিয়ত? তবে কি আমার মুক্তি নেই?

Author's Notes/Comments: 

28 june 2018

View shawon1982's Full Portfolio
bishu's picture

Kichu bollen na toh

Onubad korbo ? Apnar permission achhe ?


©bishu 

 

bishu's picture

Bondhu.......

Bondhu.... Translate korbo ? Khub bhalo likhaechen 


©bishu 

 

shawon1982's picture

দাদা, সরি রিপ্লাই দিতে দেরি

দাদা, সরি রিপ্লাই দিতে দেরি হয়ে গেল। আমি আসলে খেয়াল করিনি। প্লিজ, অনুবাদ করেন যদি আপনার সেই ইচ্ছেটা এখনও থেকে থাকে। আমি কৃতজ্ঞ থাকবো দাদা। 


Dr. Zayed Bin Zakir Shawon