মরিয়ম জ্যাসপার পাথর

পাথরের গুণে আমার ভাগ্য খুলে যাবে- এই জাতীয় অন্ধ বিশ্বাস আমার কোন কালেই ছিল না, এখনও থাকার কোন প্রশ্নই আসে না। এটা অবশ্যই আমার ধর্ম বিশ্বাসের সাথে পুরোপুরি সাংঘর্ষিক। আমি ব্যক্তিজীবনে কোন জ্যোতিষির ভবিষ্যদ্বাণী এবং সেটার লক্ষ্যে পাথর ধারণ করা এগুলো মোটেও বিশ্বাস করি না। আমার বিশ্বাস সমস্ত কিছুর একচ্ছত্র অধিপতি ক্ষমতাধর একমাত্র আল্লাহ পাক অর্থাৎ আমাদের স্রষ্টা। যাক এবার একটা ভিন্ন প্রসঙ্গে বলি!

 

সামান্য পাথর যে কত সুন্দর হতে পারে সেটা মনে হয় এই ছবি দেখেই অনুমান করা যায় কিছুটা! আমার বিচিত্র কিছু শখের মধ্যে ইদানিং এইসব রত্ন পাথর সংগ্রহ করতে দেখি ভালই লাগছে! ছবিটা আমার নয়, বরং নেট থেকে নেয়া। এই পাথরের বেশ কয়েকটা নাম আছে। যেমন Calligraphy stone, Maryam Stone, Maryam Jasper, Elephant Skin Jasper ইত্যাদি। যে নামেই ডাকা হোক না কেন, পাথরটি অনেক সুন্দর! আমার ক্ষুদ্র সংগ্রহেও একটি আছে। মোটেই দামী নয়। বেশ কম দামেই পাওয়া যায়। আমারটি আমি মনে হয় ১৫০ টাকা দিয়ে কিনেছিলাম!

 

 

যা হোক, গতকাল ঠাট্টা করে কোহিনূর হীরা নিয়ে লিখেছিলাম! যা কোনদিন হবার নয় তা নিয়ে ভেবে লাভ আছে? তার চেয়ে বরং আমার ১৫০ টাকায় কেনা মরিয়ম জ্যাসপার পাথরটাই আমার কাছে ভাল। ঐযে কথায় আছে না, গরীবের রাংতা-ই সোনা!  

Author's Notes/Comments: 

২ আগস্ট ২০২১

View shawon1982's Full Portfolio