৯ এপ্রিল ২০২০

প্রিয় শুভ,  


কেমন সময় চলছে তা তো জানই ভাই! নতুন করে আর কিছু বলার নাই। মন ভাল লাগে না। প্রত্যহই লিখতাম। এই সময়ে আর লেখাও আসে না। গত দিন দশেক ধরে কিছুই লিখছিনা। কিন্তু আজ তো না লিখলেই নয় ভাই! কারণ আজ যে আমার প্রিয় ভাইটার জন্মদিন! তোমাকে তোমার নাম ধরেই বলতে হচ্ছে, ‘শুভ জন্মদিন, শুভ’! দীর্ঘজীবী হও ভাই! তোমার ছায়া অনেক অনেক প্রলম্বিত হোক। মনের গহীন থেকে দোয়া করি, তোমার জীবনে কোন অপূর্ণতা না থাকুক। আল্লাহ তোমার ইহলৌকিক পারলৌকিক সমস্ত কল্যান দান করুণ! যেভাবে তুমি খুব সহজেই সবার মনে জায়গা করে নাও, সৃষ্টিকর্তা তোমাকে সবসময় তেমনই রাখুক। সারাজীবন আমি তোমাকে এইভাবেই দেখতে চাই।

 

পুনর্জন্ম বলে কিছু নেই, আমরা তো পুনর্জন্মে বিশ্বাসীও নই। কিন্তু আমার বারবার কি মনে হয় জানো ভাই? যদি কখনও সৃষ্টিকর্তা আমাকে আবার জন্মানোর সুযোগ দিতেন, আমি ঠিক তুমি হয়েই জন্মাতে চাইতাম! এই যেমন তুমি, ঠিক এমনই। চলবে, বলনে, গড়নে, গঠনে ঠিক তোমার মত। মজার কথা বলি একটা। ভার্সিটি পাস করে বেশ অনেক দূরে চলে এসেছি। বেশ অনেকদিনই হয়ে গেল। এক যুগেরও বেশী। কিন্তু আমার মনের মধ্যে সেই দিনগুলোর কথা খুব বেশী করে মনে পড়ে এবং পড়তো। তোমাদের সাথে যখন থেকে আমার পরিচয়, তখন থেকেই আমার মনে হল, আমার এক যুগের দূরত্ব শেষ হয়ে গেছে। আমি ফেরত পেয়েছি আমার সেই হারানো দিনগুলো। তোমাদের ধন্যবাদ দিয়ে শেষ করা যাবে না। তোমাদের মাধ্যমে আমার আসলে আবার একটা পুনর্জন্মই হয়েছে। যা চেয়েছিলাম, তার চেয়ে অনেক বেশী সৃষ্টিকর্তা আমাকে দিয়েছেন এই তোমাদের মাধ্যমে। তোমরা যুগ যুগ বেঁচে থাকো, এভাবেই। সবসময় এমনই থাকো তোমরা।

 

আমার অনেক বেশী ইচ্ছা ছিল, এবার যে করেই হোক, তোমার জন্মদিনে আমি তোমার ক্যাম্পাসে যাবো, তোমাকে তোমার বন্ধু বান্ধব সহ একসাথে আড্ডা দিয়ে, পালন করবো তোমার জন্মদিন। কিন্তু বিধিবাম! কি থেকে কি হয়ে গেল! কিন্তু মন থেকে আশা তো ছাড়িনি ভাই! ইনশাআল্লাহ একসময় সব ঠিক হয়ে যাবে। আশাকরি তোমাদের সাথে আবার দেখা হবেতোমাদের সরব উপস্থিতিতে প্রিয় ক্যাম্পাস আবার মুখর হয়ে উঠবে আর তোমাদের দেখে দেখে আমরাও সংগ্রহ করে নেব আমাদের কিছু প্রাণ সঞ্জীবনী শক্তি। তোমার জন্য ভাই এর তরফ থেকে কিছু গিফট তো পাওনা থাকলোই। সব না হয় আমি জমিয়ে রাখছি। যেদিন এরপর আসব, সেদিন দিয়ে দেব তোমাকে। অপেক্ষার প্রহরগুলো কেন জানি কাটতে চায় না ভাই। তবুও স্বপ্ন দেখতে ভাল লাগে। না হলে তো মনে হয় বেঁচেই থাকতে পারতাম না।

 

তোমরা ভাল থাক। সুস্থ থাকো। অনেক অনেক আনন্দময় হোক তোমাদের জীবন। সকল হতাশা কেটে যাক। আমি সবসময় তোমাদের পাশেই আছি। তোমরাও তোমাদের ভালবাসা দিয়ে আমার পাশে থেকো। এইটুকুই আমার চাওয়া। আমার ভাললাগা। জন্মদিনে তোমাকে কিছু দেয়া উচিত, না দিয়ে স্বার্থপরের মত উল্টা চাইছি তোমার কাছে। কিছু কিছু চাওয়া মনে হয় দোষের হয় না, তাই না ভাই? অনেক অনেক শুভেচ্ছা আর ভালবাসা নিও। বার বার আনন্দ বার্তা নিয়ে ফিরে ফিরে আসুক তোমার জন্মদিন।

 

শুভেচ্ছান্তে,

ভাই!     

Author's Notes/Comments: 

শুভ'র জন্মদিন

View shawon1982's Full Portfolio